আপডেট পেতে সাবস্ক্রাইব করুন!!

আমরা কোন স্প্যাম পাঠাবোনা। ওয়াদা।

বৃহস্পতিবার, আগস্ট ১৫, ২০১৩

প্রোফাইল ছবিতে লাইক পেতে ‘ফেসবুক ফেসলিফট’

ফেসবুক প্রোফাইলে নিজের ছবি দেয়ার পর যদি সেখানে শ’খানেক লাইক না পড়ে, তাহলে কি আর চলে। তবে লাইক পাওয়ার জন্য অবশ্যই সুন্দর চেহারার অধিকারী হতে হবে এটাই স্বাভাবিক। তা না হলে কেউ আপনাকে পছন্দ না করলেও, শুধু শুধু আপনার ছবিতে লাইক দিতে যাবে কেন!

যাদের ছবিতে চেহেরা খুব একটা আবেদন ফেলতে পারেনা, তাদের ছবিতে কম পরিমাণ লাইক পড়বে, এটা এখন অনেকেই মেনে নিতে পারছেন না। আর তাইতো ফেসবুকে প্রোফাইল ছবি অথবা পোস্ট করা ছবিতে অনেক লাইক পেতে মেকওভারের অন্য কায়দায় হাঁটছে ভারতের তরুণ বয়সী ফেসবুক ব্যবহারকারীরা।

সম্প্রতি এক সমীক্ষা দেখা গিয়েছে ভারতের মেট্রো শহরে ২০ থেকে ৩০ বছরের ছেলে মেয়েদের মধ্যে প্লাস্টিক সার্জারি করে মুখের খুঁত সারানোর প্রবণতা দারুণভাবে বেড়েছে। প্লাস্টিক সার্জারি করা বেশিরভাগ ছেলেমেয়েদের বক্তব্য , ফেসবুকে তাদের ছবিতে সেভাবে লাইক পড়ছে না, তাই এই পন্থা অবলম্বন করতে হচ্ছে।

লেজার সার্জারি মাধ্যমে ত্বকের খুঁত সারানো তো আছেই, সঙ্গে পছন্দের থুতনি, ঠোঁট, নাকের খুঁতও সারানো চলছে বেশ জোড়ালোভাবে। এতে এক-একজনকে গুণতে হচ্ছে পনেরো থেকে বিশ হাজার টাকা। পুরো এই প্রক্রিয়াটার নাম দেওয়া হয়েছে ‘ফেসবুক ফেসলিফট’।

ফেসবুক প্রোফাইল ছবি সুন্দর দেখানোর জন্য প্লাস্টিক সার্জারি করা এক যুবতীর মতে, “ফেসবুকে নিজেকে সুন্দর না দেখালে, তার সামাজিক যোগাযোগ বাড়বে না। তা ছাড়া সুন্দর ছবি পোস্ট করা মানে অনেক অনেক সুন্দর পাত্রর কাছ থেকে বিয়ের প্রস্তাব পাওয়া”।